জীবন মৃত‍্যু
- মধুকবি ২৯-০৩-২০২৪

এত সুন্দর দুনিয়াটা কেমনে যাব ছাড়ি ,
কেমনে যাব ফেলে এই সাধের বাড়ী গাড়ি;
জন্মেই দেখি মৃত্যু আমায় দিচ্ছে হাতছানি ,
বাঁচার লাগি মায়ের বুকের আঁচলখানা টানি ।

জীবনটা এক যুদ্ধক্ষেত্র হার জীতের খেলা,
জিতলে রাজা হারলে তুমি পাবে দুঃখজ্বালা ;
কোথায় প্রেম স্নেহ মায়া কোথায় ভালবাসা !
এক জীবনে মানুষের মেটেনা সব আশা ।

কত স্বপ্ন কত আশা কতইনা চাওয়া পাওয়া,
দুঃখ সুখের ভেলায় চড়ে কতইনা গান গাওয়া;
বুকের ভেতর জমিয়ে রাখা নিখাদ ভালবাসা,
আজরাইলের আগমনে ফুরাবে সে সব আশা ।

( আজরাইল মৃত্যুর ফেরেশতা )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৮-০৬-২০২০ ১৫:২০ মিঃ

অসাধারণ লেখনী

M2_mohi
০৮-০৬-২০২০ ১৫:২০ মিঃ

ধারণ লেখনী