কঠিন সত্য আজ বলছি
- Oyshorjo - সব নিজের লেখা কবিতা গুচ্ছ ২৫-০৪-২০২৪

কবিতা: কঠিন সত্য আজ বলছি .. …....

লেখা: Orpi Ta Oyshor Jo


দেখেছো কি একটু খাবারের জন্য
শিশুদের সেই কান্না।
দেখেছো কি কত ঘরে আজ বন্ধ হয়েছে রান্না।

দেখেছো কি যাকাতের আশায়
সবাই গেছে দূয়ারে দূয়ারে
পায়নি তারা যাকাত
কেঁদেছে মুখ লুকিয়ে
দেখেছো কি ক্ষিদের জ্বালায়
আগুন জ্বলে তাদের বুকে - পিঠে
তবু তারা হায় আজ কত অসহায়।

দেখেছো কি একটু বাঁচার জন্য
আর একটু ঘুমের জন্য
ফুটপাতে ঘুমায় কি করে
একটু খাবারের আসায়
রক্তে বুক ভাসায় ।

দেখেছো কি নতুন কাপড়ের আশায়
চেয়ে থাকে তোমাদের দিকে
তবু পায়না তোমাদের একটু সহানুভূতি
তখন তাদের ঈদ হয়ে যায় মাটি।

দেখেছো কি আজ টাকার অভাবে
দেখানো হয়নি ডাক্তার।
ডাক্তার টাও রাগ দেখিয়েছে
ওদের উপর বারবার
অভাগি মাও আজ পা ধরেছে
বলছে করুণ সুরে
বাঁচাও আমার অবুজ সন্তান টাকে
তোমরা সেদিন বাঁচাও নি তারে
অসহায় শিশু টা আজ মরে পরে আছে
তা দেখে অভাগি মাও আজ
বাকরুদ্ধ হয়ে আছে ।


দেখেছো কি পেট বাঁচাতে
ছুটছে ওরা তোমাদের দূয়ারে।
আজ অসহায় বলে
তোমরা অনেকে নাম দিয়েছে তাদের চোরে

আজ বলছি তোমাদের
তোমরা যারা তাদের পেটে মারবে লাথি
তোমাদেরো পাপ হবে তখন বুঝবে আমার এই কথাটা ছিল কত খাঁটি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
০৮-০৬-২০২০ ১৪:৩৪ মিঃ

সুন্দর