শেষ গাড়ি যাত্রী
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৫-০৪-২০২৪

হিসাব মিটিয়ে নাও, হও রে মনা তৈরি,
লালসার দিন শেষ, ডাক দিল ঐ কান্ডারি।
আগাগোড়া ঢাকা রবে সাদা রঙের চাদরে,
হিসাবে গরমিল হলে বিপদ হবে ওপারে।

ধরাধামে জীবন তোমার ছিল বড়ই রঙিন,
মধুর বাসরে মালতির বাহুডোরে কেটেছে দিন।
সময় আজ নিঠুর, বাতাসে বাজে বিদায়ের বীণা,
এখন বুক ছাপড়াও, শোধিত হবে মাশুলসহ ঋণ।

ঠকিয়ে মানুষ গড়েছ অঢেল সম্পদের পাহাড়,
একবারও কি ভেবেছিলে এসব হবে কার আহার?
অবৈধ আয়ে গড়েছ শ্বেতপাথরের সুরম্য বাড়ি,
হয়তো ভুলে গেছো হতে হবে শেষ গাড়ি যাত্রী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।