পরের জন্ম
- Oyshorjo - আমার নিজের লেখা সব কবিতাগুচ্ছ ১৯-০৪-২০২৪

কবিতা: পরের জন্ম
লেখা: Oyshorjo

পরের জন্মে
আমি আবার তোমার প্রেমে পড়বো
বাড়ির ছাদে শীতলপাটি বিছিয়ে দেব;
আর সন্ধে হলে দু'জন বসে গল্প করবো ।
নীল আকাশে সাদা কালো মেঘের ভেলা দেখবো
হঠাৎ যখন একটা তারা পরবে খসে
ঠিক তখনই তোমার চোখে জল গড়াবে,
আমি তখন চুপটি করে দুচোখ ভরে থাকবো চেয়ে...
এবারের দূরত্বটা না হয় দূরত্বই থাক
তবে পরের জন্মে দূরত্বটা ঠিক চুকিয়ে দেব।
আমার জন্য হিমু হতে হবে না
আমিও আর আগের রুপা নেই
আমি তো আর আগের মত চটপটে টি নেই
আমিতো হয়ে গেছি শান্তশিষ্ট
আর খানিকটা উস্কোখুস্কো।
পরের জন্মে আমি কবি হবো
তোমার কাধে মাথা রেখে তোমায় নিয়ে হাজারখানেক কবিতা বাঁধবো।
শুনবে তো?
তোমার অমন হাসি আর আমায় দেখলে যে বাঁকা বাঁকা চোঁখ করো তা নিয়েও
কবিতা লিখবো __
আর তুমি তা শুনে হেঁসে আমার উড়ন্ত চুল এলোমেলো করে দিও

তোমায় নিয়ে মেলায় যাব
আমার একঝাক কবিতার বই দিয়ে বলবো তুমিও না হয় কবি হও ।
আমার প্রতি তোমার এই অবহেলা পরের জন্মে ঠিক ঘুচিয়ে দেব।

পরের জন্মে মায়াবি হবো
সে মায়ায় তোমায় আটকে রাখবো
তুমিও তাকিয়ে থাকবে এক যুগ ধরে ।

শিউলিতলার শিউলি ফুল হবো
শরৎকালের আকাশ দেখবো__
পরের জন্মে সকাল হবো;
পাখিদের তোমাকে নিয়ে গান শুনাবো ।

পরের জন্মে তুমিও হবে আমার অবগাহন।
আমার অনেক কথা ছিল তা যায়না বলা
সাজিয়ে গুছিয়ে বলতে চেয়েও তবুও ঠিক বলা হলো না ।

এ জন্ম তো কেটেই গেল ভুল করে থাকলে ক্ষমা করে দিও
পরের জন্মে তোমার হবো
ঠিক মিলিয়ে নিও!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

GulamKibria
০৯-০৬-২০২০ ২৩:১২ মিঃ

হুমায়ুন আহমেদ আমারও একজন পছন্দের মানুষ।

M2_mohi
০৮-০৬-২০২০ ২২:৪১ মিঃ

সুন্দর লেখনী