শুধুই জন্মের আলিঙ্গনে
- মো. ইসমাঈল হোসাইন ২৫-০৪-২০২৪

মনোজগতের ঈশান কোণে জমাট বেঁধেছিল মেঘ,
জমাট অন্ধকার, আর কিছু অশ্রুসিক্ত দমিত আবেগ।
তারপর ঝড় এসেছে, কালবৈশাখি ঝড়
ছিনিয়ে নিয়ে গেছে অনেক কিছুই, হারানোর ছিলো যা।
আর এসব ঝড় ঝাপটার মাঝে, কবে ঝরে পরেছে
শুকিয়ে যাওয়া ফুলের পাপড়ির মতন, যৌবনের প্রথম আবেগ।
ডানা ঝারা দিয়ে দাড়িয়েছি সব শেষে এখন,
মৃত্যু হারিয়ে গেছে, এখন আমার শুধুই জন্মের সাথে আলিঙ্গন।
এই সুখের দিনে দুখের বীণা ফেলে,
সুখী হৃদয়ের বাঁধনের ডোরে, স্বর্ণলতা মতন তোমায়,  জড়িয়ে  রাখি চতুষ্পার্শ্ব হতে।
জড়তার সব ধুয়েমুছে, পুরোনো আবেগ সঙ্গী করে,
এখন আমরা এগিয়ে চলি শুধুই  জন্মের আলিঙ্গনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৮-০৬-২০২০ ২২:৪২ মিঃ

অসাধারণ লেখনী