করোনা
- জিয়াউর রহমান |জিয়া| - শোকাহত পৃথিবী ২৩-০৪-২০২৪

এই করোনা ছাড় দিচ্ছেনা
নিত্য নিচ্ছে প্রাণ-
বিশ্বজুড়ে করছে বিরাজ
মহামারির গান।

নিত্য কত যাচ্ছে যত
করোনায় মানুষের প্রাণ-
ধরার বুকে মানুষ থেকে
হচ্ছেনা সাবধান।

পেটের দায়ে করছে যারা
মাঠে-ঘাটে কাজ-
তাদের বুঝি এই করোনা
ধরা দিল আজ।


নেই তো উপায় ভাবছে এখন
করবেটা কি ওরা-
বিশ্বজুড়ে এই করোনা
দিচ্ছে ভীষণ সাড়া।

করোনা তো দেখিয়ে দিল
কে আপন-?কে পর-?
ভয়ে সবাই একা একা
কাঁপছে যে থরথর।

করোনার-ই এই থাবাতে
যায় যদি কারো প্রাণ-
গোসল/নামাজ/দাফন বিহীন
হবে তাঁহার শ্মশান।

ইমেইল ঠিকানাঃ-zr831825@.email.com

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৯-০৬-২০২০ ০৩:৫৭ মিঃ

Stay home