অযাচিত
- ফয়জুর রহমান সজীব - স্বপ্ন ও ভালোবাসা ২৮-০৩-২০২৪

যারা নিমিষেই অনামিকায় কিনে ফেলে রাজ্য,
পাকস্থলী তাদের থাকা জরুরী,
আমার জন্য অযাচিত।

প্রতি দুই ঘন্টায় ৮১ বার মস্তিষ্কে রক্তক্ষরণে-
তোমার নামে অসাধারণ শব্দবুনন,
আর শব্দবুননে প্রতিমুহূর্তে ভেসে আসে কষ্টদায়ক তোমার প্রতিচ্ছবি,
তাই মনে হয় মস্তিষ্ক অযাচিত।

ঠোঁটের দুপাশে কর্পোরেট হাসি,
সাথে এই নিয়ে গর্বে উঁচু থাকা বুক,
১২ঘন্টার কাজ আর বাকী সময় ক্লান্তিতেই সমাপ্তির জীবন,
যেখানে লাইফ সিকিউরিটি অযাচিত।

দিনশেষে হতাশায়-বিষাদে,
কঙ্কালতন্ত্রের পাহারাদার হয়ে কাটানো জীবনে,
বারবার মনে হয় মায়া অনুভুতির -
মনটাও বেশ অযাচিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

fayzurrahmansojib
১০-০৬-২০২০ ০১:২৭ মিঃ

ভালোবাসা নিবেন ফয়জুল মহী সাহেব

M2_mohi
০৯-০৬-২০২০ ১৩:১৮ মিঃ

  সুখময় হোক সাহিত্যে বিচরণ ।