বাহুল্য বর্জন
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ১৮-০৪-২০২৪

অতিরিক্ত বা বাহুল্য দোষণীয় নয়
সবক্ষেত্রে প্রযোজ্য নয়,
কখনোবা গ্রহণযোগ্য হয়
কখনো তা বর্জনে অতি শুভ হয়।
কখনো হয় সমাদৃত
কখনো তা হতে পারে ধিকৃত ,
কখনো কখনো বিকৃত
কারো হতে হয় নিগৃহীত।
এসব কথা নিঃসন্দেহে সত্য
যা সর্বজন বিদিত ও সর্বজন স্বীকৃত।
সাধারণ জীবনযাপন
যখন যেমন তখন তেমন।
কখন কেমন জানেন এমন কোন্ সে জন,
দেখুন জানুন শুনুন ভাবুন,
আছেন কেমন জনগণ ?
মহৎপ্রাণ সুধীজন --
কিছু দিন ভেবে আপন পাশে থাকুন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৯-০৬-২০২০ ১৩:২৪ মিঃ

ভীষণ ভালো লাগলো লেখা ।