আমরা ও সুখী
- Md.Musfikur Rhaman ২০-০৪-২০২৪

সুখ তুমি আচিন পাখি

    কারে দাও ধরা ,

কাটা তারে বন্দি জীবন

   দুঃখ নাড়ছে কড়া ।



হাসতে গেছে ভুলে

  মনে মুখটি মরা

আত্নলাভে কেবল  সস্তি

    জীবন হিংস্রতাই ভরা ।



মস্ত বৃহৎ শহর

  দাও শুধু দাও পড়েছে সাড়া

খাচ্ছে হৃদয় কুরে

  সপ্ন আসে কবে মিলবে লুটে খাবার পালা ।



একলা আকাশ পানে

   একলা ছোটাই স্রেও

নেই কোন গন্তব্য

  হতে চাই না আমি দিশেহারা ।

আবার ,

    সুখের খোজে ছুটছে ভুবন

তবে কেন এত চাওয়া পাওয়া

    চারপাশে শক্ত আধার

কে জালাবে প্রদিপ আলা ?



করেও বিশ্ব জয়

   পাওয়া যাই না আচিন পাখি

ওটি আধারের একফালি চাদ

   যা মেঘের আড়ালে সাদা ।



নর্দমা তুল্লো বস্তি

  রয়েছে লাখো সুখ

সেথাই হয়তো শরির অসুস্ত

  তবে মনে নেইক দুঃখ ।



সুখ তুমি তো

    সদ্য ফোটা ফুল

যা আলো হতেও পবিত্র

 পাইতে সুখ পাড়ি দেয় দিগন্ত

সুখ সবাই পেতে চাই

 তবে ক'জনের মন পবিত্র ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।