সত্য
- মুনজুরুল ইসলাম নাহিদ ২৪-০৪-২০২৪

কিছু কথা ইচ্ছে থাকলেও বলা হয়না
আবেগের প্রচণ্ড শক্তি দিয়ে বলতে গিয়েও
বিবেকের প্রবল বাঁধায় তা থেমে যায়,
কিছু চাওয়া পাওয়ায় পরিনত হবেনা ভেবে
চাওয়াতেই থেকে যায়।

প্রতিদিন হাজারো স্বপ্নেরা ডানা মেলে উড়ে
শত ইচ্ছের পালক ঝরে যায়।
স্বপ্ন গুলোকে বাস্তবে রুপ দিতে
ইচ্ছেগুলোকে দহন করে
আশার আলোটাকে জ্বালিয়ে রাখতে হয়।

কিছু গন্তব্য কল্পনাতেই থেকে যায়
সাধ্যের সবটা দিয়েও পদচিহ্ন আঁকা যায় না
কিছু সৌন্দর্য্য অগোচরেই রয়ে যায়
ইচ্ছের প্রবলতা সত্বেও দৃষ্টিসীমায় পৌঁছায় না
তবু তা লভিতে বাহনের প্রত্যাশায় থাকতে হয়।

কিছু সত্য অজানাই থেকে যায়
জিজ্ঞাসু মন কখনো তুষ্ট হয় না
কিছু সম্পর্ক দূরে চলে যায়
আকুলতা দিয়েও ধরে রাখা যায় না
তবু তার জন্য হৃদমাঝারে জায়গা রাখতে হয়।

৯ জুন ২০২০, আমিন বাজার, ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৯-০৬-২০২০ ২২:২৬ মিঃ

Excellent