দিশে হারা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

দিশে হারা
অচিন্ত্য সরকার

দূর আকাশ মেঘলা
ঘরে মন বড় একলা
উদাস সুরে বয় বেলা
সাথী হারা।

দূর পানে চাই তারে
মন সদা চেয়ে যারে
প্রেমের মিলন সুরে
কেঁদে সারা।

আছে যে মন জুড়ে
হৃদয়ের অন্তঃপুরে
বৃথা শুধু ঘুরে ঘুরে
দেই পাহারা।

হারাবে না সে মণি
মনে যার গুপ্ত খনি
মিছেই প্রমাদ গনি
পাগল পারা।

বুঝেও অবুঝ মন
শঙ্কা করে অনুক্ষন
ঘটে যে কি অঘটন
দিশে হারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১০-০৬-২০২০ ১৩:১২ মিঃ

পরিপক্ব লেখা ।