সমস্যা সংকুল
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২৪-০৪-২০২৪

খড়-ছনে - ঘর ছাওয়া ,
ঝড় তুফানে - নৌকা বাওয়া,
গভীর রাতে - বনে যাওয়া,
অধিক শীতে - দৈনিক নাওয়া,
শৈত্য প্রবাহে - রোদ্দুর পাওয়া,
মুক্ত আবহে - শ্বাস নেওয়া,
তবলা ছাড়া - গান গাওয়া,
জর্দা ছাড়া- পান খাওয়া,
ভেজাল মুক্ত - জিনিস পাওয়া,
ক্যালরি যুক্ত - খাবার পাওয়া,
ঘুষ বিহীন - সেবা চাওয়া,
সুদ বিহীন - ঋণ পাওয়া,
শ্বশুর বাড়ির - মন পাওয়া,
সিজার ছাড়া - বাচ্চা হওয়া,
হাসপাতালে - চিকিৎসা পাওয়া,
যোগ্যতা থাকলে - চাকরি পাওয়া।

বিশেষ সুবিধা নিতে হলে
নিয়ম কানুন মেনে নয়,
ঝুঁকি একটু বেশি নিলেই
সাফল্যের পথ সুগম হয়।
কোনো কোনো কার্যক্রম
ভাগ্যের হাতে সঁপতে হয়,
সময়ের বিবর্তনে নিয়ম নীতির
পরিবর্তনও হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।