বাতিল হয়ে যাইনি
- মধুকবি ১৮-০৪-২০২৪

প্রতিরাতে আমার শরীর থেকে ঘাম ঝরে ,
আমর বিছানা বালিশ ঘামে ভিজে চ্যাটচ্যাটে হয়ে যায় ;
একটা বিছছিরি গন্ধ চারিদিকে ছড়িয়ে পড়ে ।
ঘুম যখন গভীর হয় আমার মুখটা হা হয়ে থাকে ,
যেখান থেকে গড়িয়ে পড়ে উষ্ণ লালা ;
বিছনার চাদরে বালিশের কভারে তেল চিটচিটে
অবস্থা অন্তরে ঘৃনার উদ্রেক করে ,
এখন আমার গিন্নী আমার প্রমিকা আমার বাচ্চার মা
আমার পাশে শোয় না , ঘৃনায় মুখ ফিরিয়ে নেয়
মুখে বলে, ' বাতিল মাল !
হয়তোবা তাই , জীবনের পড়ন্ত বিকেল এখন ,
স্বপ্ন দেখার কিছু আর বাকী নেই ,
এখন শুধু প্রাপ্তি অপ্রাপ্তির হিসেব নিকেশ ,
শুধু স্মৃতির পাতায় ডুবে থাকা ।
শরীরের ভিতরটা আর আগের মত নেই ,
সেখানে এখন জারন বিজারন সঞ্চালন কিছুই ঠিক নেই
রক্তে কোলেষ্টোরাল , সুগার বেড়ে গেছে ,
প্রেসার নিয়ন্ত্রনে থাকছেনা ; তবু আমি হতাশ নই
হতোদ্যম নই , চিৎকার করে বলছি -
আমি এখনও ফুরিয়ে যাইনি ,
এখনই বাতিল বলোনা আমায় ।
এখনও আমার শরীর নারীর সান্নিধ্য চায় , এখনও হৃদয়ে
বিরহের ঝড় ওঠে ; পরকীয়ায় নিজেকে হারাতে চায় !
এখনও আমি ঘুমের ঘোরে স্বপ্ন দেখি,
স্বপ্ন দেখি আমি প্রতিবাদী হয়েছি , বাস্তবে যা কখনও পারিনি ;
আমি প্রতিবাদ করছি -
নারীর সাথে ঘটে যাওয়া সকল অন্যায়ের ,
আমি প্রতিবাদ করছি -নারীর দেয়া সকল ছলনার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১০-০৬-২০২০ ২২:০৪ মিঃ

অনন্য   শব্দ বুনন ।