লুনুলা
- ফয়জুর রহমান সজীব - স্বপ্ন ও ভালোবাসা ১৮-০৪-২০২৪

এক পায়ে পায়েল অসাধারণ
অভিকর্ষের টানে আধা চাঁদের মতো
বাঁকা হয়ে গিড়ায় খাপ খাইয়ে নিয়েছে।
চোখ বুঝে ভাবছি
হঠাৎ আয়নায় নজর-
সেখানে এক চোখ বন্ধ করা -
তোমার প্রতিচ্ছবি
সেই চোখটাও বাঁকা চাঁদের মতো।
চোখ থেকে চোখ সরানো হলো
এখন দেখছি ঠোঁটের নিচের অংশ
তাজ্জব ব্যাপার-
সেটিও বাঁকা চাঁদের মতো।
আরো একটি বাঁকা চাঁদের সন্ধান দিতে পারি।
'লুনুলা'
সময়ের সাথে 'লুনুলা' বড় হয়-
চাঁদের মতো,
কিন্তু কখনো পূর্ণিমার চাঁদ হয়না,
কারণ মানুষের জীবন সর্বদা অপূর্ণ
ভালো করে তাকিয়ে দেখো-
এই চাঁদ একদম ব্যতিক্রম-
ঠিক তোমার মতো,
মন দিয়ে তাকালে মুগ্ধ হতে হয় বারবার।
তোমার নখের নিচে সাদা এই অংশ
'লুনুলা'
যেখানে দেখা যায় আপন সত্তার উদগ্রীব বিকাশ
আকাশের চাঁদে যেমন কবিরা খুঁজে পায়
প্রেমিকার মুখ,
আর সেই অপূর্ণ চাঁদখানাও বাঁকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

fayzurrahmansojib
১০-০৬-২০২০ ২৩:২৪ মিঃ