ছাইপাঁশ
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৪-০৪-২০২৪

ছাইপাঁশ
অচিন্ত্য সরকার

ধরে নাও পৃথিবীর কোথাও আমি নেই
নেই পৃথিবীর বাইরে কোন কিনারাতেই
আমি যে ছিলাম সেই অনুভূতি ও নেই
শান্ত চারপাশ।

আমার সব স্মৃতিদের ঘুম পাড়িয়ে দাও
আমার ব্যবহার্য গুলো সব পুড়িয়ে দাও
কবিতা থেকে সব নাম গুলো মুছে দাও
শুদ্ধ অবকাশ।

শুদ্ধ ভালোবাসা সেকেলে পয়সা অচল
বিনিময়ে একালে মেলে না কোনো ফল
ফল ধরে শাখা, মূল শুধু খায় সার জল
যত ছাইপাঁশ।

গঙ্গায় ধুয়ে নাও আমার ছোঁয়া সব কিছু
চুল নখ কেটে নাও চুপিসাড়ে কিছু কিছু
দেখবে আমার ভুতটাও ছেড়ে যাবে পিছু
মুক্ত আকাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।