একাত্তরের গান
- জিয়াউর রহমান |জিয়া| - কালোরাত্রি ২৮-০৩-২০২৪

আমার বাংলা, তোমার বাংলা
সোনার বাংলাদেশ -
যুদ্ধ করে কুড়িয়ে এনেছি
আমাদের প্রিয় দেশ।

লড়াই করেছি দেশের জন্য
দিয়েছে কত প্রাণ-
বিশ্বের কাছে বাঙালি জাতি
তার জন্য মহীয়ান।

হত্যা করেছে কত মানুষ
ঘাতক পাকিস্তান-
মানুষরূপে জানোয়ার ওরা
বলা যায় শয়তান।

লুন্ঠন করেছে তোমার আর আমার
কত মা-বোনের সম্মান -
ধর্ষণ করেছে আর কত মা-বোন
বলাটা বেমানান।

ওরা তো বাঙালির চিরশত্রু
সেটা জেনেছি ইতিহাস পড়ে-
দিয়ে গেছে মোদের অবাধ স্বাধীনতা
পূর্ব পুরুষ লড়াই করে।

ভুলিনি তো মোরা একাত্তরের
ভয়াবহ রাতের কথা -
চালিয়েছ মিশন কেটেছে কত
নিরীহ মানুষের মাথা।


শত্রুসেনা দেয় যদি হানা
কোনোদিন বাংলার তরে-
মুষ্টিবদ্ধ, জাগ্রত বাঙালি
দিবে কপোকাত করে।


বাঙালি জাতি অলস নয় তো
দীর্ঘ বিশ্বাসী মোরা-
দেশ রক্ষার্থে কত রক্ত দিল
দেখেছিস তো নিজে-ই তোরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।