সম্পূর্ণতা
- Tonoy Chowdhury - শ্রূয়মাণ ২৬-০৪-২০২৪

গাঙচিলের ডানায় ভেসে আজ এসেছে,
তোমায় নিয়ে লেখা কতগুলো কবিতার অভিযোগ।
প্রথমে এক চিলতে রোদ স্পর্শের ঘ্রাণে কিছু আবোলতাবোল শব্দ তুলে আমায় বিরক্ত করার ষড়যন্ত্রে লিপ্ত!
নিরুদ্দেশ যাত্রা কোণঠাসা দিয়ে,
চুপটি মেরে নীল পদ্মে বিদ্রোহে মিলে যেত;
রেষারেষির এ পৃথিবীতে তোমায় জড়িয়ে ধরে মৃত্যুর পথে শান্তির নীড় সাজিয়ে রাখতাম—
দীপাবলিতে ঝলমল প্রদ্বীপে ব্যক্ত অনুভূতি সমীহের আঁচলে গাঁট বেঁধে,
সমস্ত সুখ তৃপ্তির পরিধিতে মিলে যেত সম্পূর্ণতায়!


১ জুন, ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।