শিক্ষকতায় ১৭ বছর
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৯-০৩-২০২৪

শিক্ষকতায় ১৭ বছর করলাম পার,
প্রশ্ন জাগে, জীবনের কাছে খেলাম মার!
একই পদে কাটিয়ে দিলাম প্রায় দেড় যুগ,
কখনো করিনি উচ্চতর স্কেলে বেতন ভোগ।

দাবি ছিলো মোদের বেতন হবে দশম স্কেল,
ভাগ্য এমনই, এখন চালাই দু'চাকার সাইকেল।
আর পেরে উঠি না, দেহঘড়ি মারে ঘন্টা,
বনসাই হয়ে আছি, বড্ড খারাপ করে মনটা।

এ লাইনে প্রধান শিক্ষকের উপর নেই প্রমোশন,
এ চিন্তায় অনেকে করে থাকে গভীর টেনশন।
সারাটা জীবন কাটাই একই পদে থেকে,
কতো জীবন রঙিন করেছি এ হাতে এঁকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।