অবলৌকিক
- অভি দেব ২৫-০৪-২০২৪

আসক্তির শেষ নিঃশ্বাস...
অবিরাম ধুঁকে ধুঁকে ক্লান্ত
বৈশাখী ধুলা রাখি মুঠোয়
ছুঁয়ে যাই অজানা ছুতোয়;
শুকিয়ে যাওয়া গাছের গুঁড়ি
ঝরে পড়া পাখির পালক,
না ফোটা ঐ ফুলের কুঁড়ি
হারিয়ে গেছে নাকের নোলক;

গুনছে বসে হাতের কড়ি
ফুরোবে সখি নিঃশ্বাস ধরি;
ভারের আলো কালো আঁধারে
বসন্ত এসে দাঁড়াবে দুয়ারে,
হৃদয় ভিতর লাখো আঁশ;
তুমি আসবে আমার বিশ্বাস।।


........অভি দেব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১১-০৬-২০২০ ২২:০৬ মিঃ

লেখা ভালো লেগেছে।