সময়ের কথা
- Oyshorjo - নিজের লেখা সব কবিতাগুচ্ছ ২৫-০৪-২০২৪

কবিতা: সময়ের কথা
লেখা: Orpita Oyshorjo

জীবন এর পুঞ্জিভূত মেঘের ভেলা
করছে জীবনের সাথে খেলা
দূরের আকাশে সূর্য হাসে
থাকতে চায় মেঘের খুব পাশে ।
সময়ের বাউন্ডুলে ঘড়ির কাঁটা
চলছে যেন নিয়মের বাঁকে
ঐ যে দূরে পাখিরা ডাকে
সবটা কেমন খুব দ্রুত এগিয়ে যায়
সময়ের খোঁজ যেন কেহ নাহি পায় ।
কেমন রূপে দিবে দেখা ,
পাখিরা চলছে তাই মেলিয়া পাখা
সময় আসবে কখন , ভোর হবে যখন
রূপকথার গল্পের মতো সবটা হয় না
কিছু ব্যথা সয়ে নেওয়া যায় না ।
কিছু আবদার এর কোন মানে নেই ,
এসব দেখেও কারো মনে পাই না ঠাঁই ।
কিছু স্বপ্নের কোন ভাষা হয় না,
কিছু কথা মনে রাখা যায় না
ভালোবাসা মনের অন্তরালে চাপা থাকা ভালো
সময়ের সাথে উড়ে যাক মনের সব কালো
মুক্ত আকাশে পাখির মতো উড়ে বেড়ানোর যতোই ইচ্ছা হোক না কেন!
উড়া কি যায়?
যায় না।
তা দেখেও কেউ কিছু বলে না
একলা আকাশে নিশ্চুপ থাকতে হয়
পথের ধারে এক অচেনা পথিক একলা পরে রয় ।
ভালালাগার পরিধিতে সব সীমাবদ্ধ
সময়ের কাছে আমরা সবাই দ্বায়বদ্ধ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৬-২০২০ ১৩:১৫ মিঃ

ভালো লাগলো লেখা ।