মাণিক
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

মাণিক
অচিন্ত্য সরকার

পুরোপুরি সুস্থির ভাবে পেতে চাই তোমায়,সময়ের অবকাশে,
ব্যস্ততা ভুলে কবিতায় মেতে যাবো,চাঁদের সাথে নির্জন আকাশে।
জানি,হয়তো এমনটা আর,এই জন্মে হবে না কোনো দিন,
তবু এই বাসনা তোলা থাক,যদি যুগান্তরে আসে সুদিন।
চাঁদের বুকে সেদিন থাকবে না,কোনো কলঙ্কের অস্পষ্ট ছায়া,
বাহারী জ্যোৎস্নার বিশুদ্ধ সোহাগে,থাকবে না পরিযায়ী মায়া।
একের আকাশে মিশে যাবো নির্দ্বিধায়,দীগন্তের সুনীলে
শ্রেষ্ঠতম মুক্তোটা তুলে নেবো,ডুব সাঁতারে দু'জনে মিলে।
একবার যদি পাই সে মাণিক,জীবন মৃত্যু সব কোলাহল,
সেই মানিকের পথ চেয়ে সই,যুগ যুগান্তের সব হলাহল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

sudip-halder
১২-০৬-২০২০ ১৮:৩২ মিঃ

পথ চেয়ে আশা ইচ্ছে নিয়ে বাঁচার লেখা...অসাধারণ

M2_mohi
১২-০৬-২০২০ ১৩:১৫ মিঃ

উপভোগ্য লেখা।