এ পৃথিবী ভুলে যাবে তোমাকে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২০-০৪-২০২৪

প্রাণের সূর্য্টা ধীরে ধীরে হেলে যাচ্ছে অন্ধকার দিকে;
আপ্রাণ ছুটেছে মানুষ মুক্তির সন্ধানে ক্ষণিক ভূ-লোকে!
কি এক অদৃশ্যেভয় ঘিরে আছে পৃথিবীর প্রাণে প্রাণে;
কে বাঁচবে! কে মরবে! এ হিসেব কষে জনে জনে!

চৌদিকে মৃত্যেুর মিছিলে মিছিলে উত্তাল ধরাধম!
রক্ত রক্তকে ভুলেগেছে, প্রিয় ভুলেগেছে প্রিয়াকে
আমি বাঁচবো, আমিই বাঁচবো প্রথম!

সন্তান চিনেনা পিতা-মাতাকে! পিতা মাতা চিনেনা সন্তানকে
ডাক্তার চিননো রোগী,
আজ সবাই যেন বৈরাগী!
ইমাম চিনে না মুসল্লী, প্রতীবেশী বুঝেনা লাশ!
রাষ্ট্র বুঝে না ধণী দরিদ্রের ব্যবধান,সমাজ বুঝেনা সামাজিক বসবাস
এক অদৃশ্যের ছোবলে পৃথিবী জুড়ে শুধু পরিহাস, শুধু পরিহাস!
মিথ্যের পিছনে ছুটেছে মানুষ-
মানুষেরা বেহুশ! বড় বেশী বেহুশ!

ভুলেগেছে মানুষ, মৃত্যুকে ভুলেগেছে, ভুলেগেছে স্রষ্টাকে-
এ পৃথিবী ক্ষণিকের ! এ পৃথিবী ভুলে যাবে তোমাকে ।
আসুক না পরীক্ষা! স্মরণ করো তোমার আল্লাহকে ।
-----------------------------------------১১-০৬-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৬-২০২০ ১৩:১৪ মিঃ

সুখময় হোক সাহিত্যে বিচরণ ।