ঠিক তখনই তোমার টেলিফোন
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৯-০৪-২০২৪

এতো সহজেই হারিয়ে ফেলি কেন আশা?
সেইদিন তুমিইতো দিয়েছো অফুরান ভালবাসা!

আমি যখন হঠাৎ জ্বরে প্রচন্ড কাবু নিঃসঙ্গ নীড়ে;
সুদূঢ় হতে টেলিফোনে খোঁজে নিয়েছো আমারে।
চারিদিকে রক্ত রক্তকে আড়াল করে যেখানে
আপনেরা ছুটেছে আত্ত্বগোপনে!
ঠিক তখনই তোমার টেলিফোন- হ্যালো মোল্লা-

আমি যখন একাকীত্তের ছটফটে মৃত্যের ভয়ে ভয়ে!
পরিবার পরিজন থেকে বিচ্ছিন্ন অনিশ্চিত প্রাণ লয়ে
ঠিক তখনই
কি এক নব শক্তি যোগালে আমারে অফিসে বসে
হৃদয়ে লিখে দিলে চির প্রেমের কবিতা হরষে!

বিনিন্দ্র স্বপ্নের চোখে তোমাতে দেখেছি আমি-
মালিক শ্রমিকের এক অপূর্ব্ শিখা তুমি -এ বিশ্ব ভূমি!
হে মহিয়ান !
যে তরঙ্গ জলে ভাসতে চাই সারাটি স্নিগ্ধ রাত!
তোমাতেই খোঁজে পেয়েছি আমি সেই বিশ্বস্থ হাত।

এতো সহজেই হারিয়ে ফেলি কেন আশা ?-যেখানে আছো তুমি!
চারিদিকে রক্ত রক্তকে আড়াল করে যেখানে
আপনেরা ছুটেছে আত্ত্বগোপনে!
ঠিক তখনই তোমার টেলিফোন- হ্যালো মোল্লা-
কেমন আছেন আপনি?
----------------------------------------------********** (উৎস্বর্গ্ ঃ- ইঞ্জিঃ আবুনোমান হাওলাদার, মাননীয় এম ডি, বিবিএস কেবলস লিঃ)-১২-০৬-২০২০ ইং,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৬-২০২০ ২১:০১ মিঃ

ভালো লাগলো লেখা ।

GulamKibria
১২-০৬-২০২০ ১৭:৩১ মিঃ

বাহ্ চমৎকার তো