আমি
- জিয়াউর রহমান |জিয়া| - কলম সৈনিক ২৮-০৩-২০২৪

আমি প্রতিবাদী,আমি শাসক
আমি শোষকও বটে-
আমি পেটুক, আমি খাদক
আমি পথশিশু রাস্তাঘাটে।

আমি জেলে,আমি কামার
আমি মাঝি খেয়াঘাটে -
আমি কবি,আমি লেখক
আমি পাঠকও বটে।

আমি মুসলিম, আমি হিন্দু
আমি উপজাতি বটে-
আমি ন্যায়-অন্যায় একসাথে মিশ্রিত করে
সমাজকে করে দিয়েছি ঘোলাটে।

আমি শিশু, আমি কিশোর
আমি যুবকও বটে-
আমি ছাত্র, আমি শিক্ষক
তার বাস্তব প্রমাণ হচ্ছে পাঠে।

আমি বিচার হয়েও সুযোগ বুঝে
ঢুকিয়ে দেই বামহাত -
তাইতো সমাজ অপমানিত করে আমাকে
করে দিয়েছে উৎখাত।

আমি অর্থের লোভে হরণ করি
খেটে-খাওয়া মানুষের অধিকার,
যারা নিত্যদিন-ই কর্ম করে
যোগান দেয় তাদের আহার।

আমি মানুষ নাকি পশু সেটা
ভুলে গেছি তো আজ-
আমি শিক্ষিত সুষ্ঠু মেধাসম্পন্ন হয়েও
সমাজে সেজেছি রংবাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।