অবক্ষয় ও নৈতিকতা
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২৬-০৪-২০২৪

নৈতিকতা ও মূল্যবোধের অবক্ষয় -
মানবিক বিপর্যয় মনুষ্যত্ব লোপ পায়,
জাগে বিস্ময় -- বিবেক পরাভূত হয়
অগ্রগতি অগ্রযাত্রা ব্যাহত হয়।
কতো কথা উদয় হয় -
মনে শংকা জাগে ভয়,
লেখনীতে কিছু তার প্রকাশ পায়।
তবুও আশান্বিত হতেই হয়,
যতোসব বিপর্যয় -- ক্রমান্বয়ে পাবে লয়,
ক্ষণস্থায়ী হয় যেন সব পরাজয়।
দ্বিধা - দ্বন্দ্ব - শংকা - ভয়, আর নয়,
উচ্চ শির নত নয় , হবে জয় সুনিশ্চয়।
জাতি হিসেবে গৌরবময়
বিশ্বে পাব পরিচয়।

কোনো কোনো পতঙ্গ
একই রকম ফুলে -
আকণ্ঠ নিমজ্জিত হয়
তীব্র হলাহলে,
মৌমাছি উদ্যোগী হয়
মধু সংগ্রহের তালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।