মেলার আনন্দ
- কুমারেশ সরদার ১৯-০৪-২০২৪

অনেক দিনের ইচ্ছে আমার
রেলগাড়ি চড়ে মেলায় যাবার,
অবশেষে এল আমার দিনটা
বিষম খুশিতে বাক-বাকম মনটা।

প্রথমে মা হয়নি রাজি
বলল ওরে, যাস নে পাজি,
আমি বললাম তোমার জন্য
আনব কিনে দামী পণ্য।

দিদি যাবে আমার সাথে
ভয়ের কিছু নেই যে তাতে,
টাকা কোথায় পেলি খোকা ?
লক্ষ্মী - ঘটে জমা টাকা !

মাতা বলল ওরে পাজি,
অত টাকা তোমার বুঝি ?
মাগো,আবার জমাব তোমার হবে
তোমার টাকায় কে হাত দেবে ?

অবশেষে পেলাম ছাড়া
প্রথম আমার রেলে চড়া !
কী অনন্দ ! কী আনন্দ !
রেলের চলায় আছে ছন্দ।

দিদির জন্য লাল লাল চুড়ি
নিজের জন্য লাটাই ঘুড়ি,
লক্ষ্মী -ঘট মায়ের জন্য
পুস্তক পেলে বাবা ধন্য।

চড়লাম মোরা নাগরদোলা
খেলাম পরে রসগোল্লা,
খুশি ভরা দিনটা আমার
ইচ্ছে আছে আবার পাবার।

বি. দ্র.স্বরবৃত্ত ছন্দে লেখা,প্রতি চরণে ২টা করে পর্ব, পর্বগুলো ৪+৪ মাত্রার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

KobiHimel
১৩-০৬-২০২০ ১৫:৪৯ মিঃ

ছান্দসিক!

M2_mohi
১৩-০৬-২০২০ ০০:২৭ মিঃ

অসামান্য ভাবনা