করোনার অবসরে
- জাবরুল ইসলাম চৌধুরী - সমাজ চিত্র ১৯-০৪-২০২৪

কাজ কারবারের দোহাই দিয়ে
নামাজ দিতো ছেড়ে,
করোনা দিয়ে অবসর দিলাম
দেখি মোর বান্দা এখন কি করে ।

ব্যবসা বাণিজ্যের দোহাই দিয়ে
হজ্ব বিলম্ব করে,
করোনা দিয়ে অবসর দিলাম
এখন দেখি কেমনে হজ্বটা করে ।

বছরের পর বছর ঘুরে
পবিত্র কোরআন একবারও না পড়ে,
করোনা দিয়ে অবসর দিলাম
দেখি মোর বান্দা এখন কি করে ।

আপন ঘরে ব্যাংক বানিয়ে
টাকার পাহাড় গড়ে,
করোনা দিয়ে অবসর দিলাম
দেখি এখন কি করে ।

তাসবিহ পাঠের সময় হয়না
শত অজুহাত করে,
করোনা দিয়ে অবসর দিলাম
দেখি মোর বান্দা এখন কি করে ।

মসজিদে মন চায়না যেতে
টেলিভিশনে সময় পার করে,
করোনা দিয়ে অবসর দিলাম
দেখি মসজিদ খোলার পর কি করে ।

সাত সকালে কাজের জন্য
এশা ফজর দেয় ছেড়ে,
করোনা দিয়ে অবসর দিলাম
দেখি মোর বান্দা এখন কি করে ।

ইস্কুল কলেজ ভার্সিটিতে
নামাজ দিতো ছেড়ে,
করোনা দিয়ে বন্ধ দিলাম
দেখি মোর বান্দা এখন কি করে ।

গাফিলতি আর আলস্যতে
ইবাদত দিলো ছেড়ে,
করোনা দিয়ে গোটা বিশ্ব আজ
দিলাম অচল করে,

দেখি মোর বান্দা এখনও কি তওবা করে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।