ওহে বিশ্ব মুসলিম
- জাবরুল ইসলাম চৌধুরী - সমাজ চিত্র ২৫-০৪-২০২৪

ওহে বিশ্ব মুসলিম ভাই বোনেরা
এসো তওবা করি,
এসো আল্লাহর দরবারে সবাই
সেজদায় লুটিয়ে পরি ।

উন্নত চিকিৎসা ও তথ্য প্রযুক্তির যুগে
গোটা বিশ্ব আজ করোনায় ভুগে,
বলিতেছে বিজ্ঞানী ডাক্তার কবিরাজ
এজে করোনা নভেল করোনা!
নিরাময় কেমনে হবে আমরা কেউ জানিনা ।

মানুষ পৃথিবীকে বিজয় করে
চাঁদে আর মঙ্গল গ্রহে যাত্রা করে,
মহা শক্তি দাবি করে
সাবমেরিন আর ফাইটার জেটে গর্ব করে ।

যুগে যুগে প্রমানিত
মহান রবের নিকট সকল শক্তি পরাজিত ।

ওহে বিশ্ব মুসলমান !
আজ কে দিবে আল্লাহ ছাড়া
করোনা থেকে পরিত্রাণ ।

এখনো কি হয়নি সময় তওবা নিবো করে
খাঁটি মুসলমান হয়ে ফিরবো আল্লাহর দরবারে,
জীবনটা বরফের চাকা গলছে অবিরত
কখন জানি শেষ হয়ে যায় কেউ নয় অবগত ।

আরো নয় দেরি
এসো ইলিম নেই হাসিল করে,
তওবা ইস্তিগফার করে সবাই
সেজদায় লুটিয়ে পরি আল্লাহর দরবারে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।