ইহকাল পরোকাল
- জাবরুল ইসলাম চৌধুরী - ইসলামী কবিতা ২৫-০৪-২০২৪

কোরআনের বর্ণনায়
ইহকাল পরকাল,
দুনিয়াতে তুমি আমি
থাকবো না চিরকাল ।

দাদা আগে বাবা পরে
জন্মের ধারা,
মৃত্যুটা আচানক
সিরিয়াল ছাড়া ।

দুনিয়ার মোহে পরে
পরকাল ভূলে,
রাজ্যটা কতদিন
ক্ষমতার বলে ।

শেষ হলে আয়ু রেখা
মউত এসে দিবে দেখা,
কি করছো সঞ্চয়
করিতে ভ্রমণ?

কেয়ামতের বিভীষিকা
কোরআনেতে আছে লিখা,
রবের আরশ ছাড়া
কোনো ছায়া নয় ।

আরশের ছায়া পেতে
আমল করো ইলমের সাথে,
কোরআন সুন্নাহ আঁকড়ে ধরো
গুনাহ মুক্ত রও ।

সদগাহে জারিয়া
নিজে যাও করিয়া,
নিঝুম কবর ঘরে
কেউ কারো নয় ।

কোরআনের নির্দেশে
যদি গড় ইহকাল,
নবীজির শাফায়াতে
আলোকিত পরকাল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।