নামাজ পড়
- জাবরুল ইসলাম চৌধুরী - ইসলামী কবিতা ২৬-০৪-২০২৪

আল্লাহু আকবার ধ্বনি তুলে
আযান নিত্য ভোরে,
অল্প সংখ্যক জায়নামাজে
বাকী ঘুমের ঘোরে ।

ফজর পড়ো জিকির করো
রিজিক করো তালাশ,
ফজর বিহীন দিনের শুরু
দিনটি হবে বিনাশ ।

যোহর আছর ব্যাস্ত কাজে
দিন চলে যায় দ্রুত,
দিনের শেষে মুদ্রাকরি
আখেরাতে কত ?

সূর্য এবার অস্তগেলো
মাগরিব পড়ার পালা,
সারাদিনে ক্লান্তি মনে
হাতে পেয়ালা ।

চায়ে চুমুক মনটা সতেজ
রঙ্গিন পর্দায় চোখ,
রকমারি নৈশভোজে
এশায় বিমুখ ।

বাজার গুলি জমজমাট আজ
মসজিদ গুলো খালি,
মুসলিম উম্মাহ নির্যাতিত
বিধর্মী দেয় তালি ।

নামাজ ছাড়া জিন্দেগীতে
বরকত নাই কোন মতে,
গুরুত্বটা বুঝতে চাইলে
কোরআন খুলে চাও ।

থাকতে সময় পড় নামাজ
অহে মুসলমান,
নামাজ কালাম ছাড়া তোমার
ধ্বংস দুজাহান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৩-০৬-২০২০ ০৫:৩৩ মিঃ

সুললিত