বর্ষা বন্দনা
- মধুকবি ১৯-০৪-২০২৪

গুরু গুরু গর্জনে আজ কাপিছে ধরা ,
আকাশ জুড়ে কালমেঘের ঘনঘটা ;
টাপর টুপুর পড়ছে বৃষ্টির ফোঁটা ,
হঠাৎ রিমঝিমিয়ে নামে বারিধারা ।
নদী নালা খাল বিল পানি দিয়ে ভরা ,
কাদামাখা পথ দিয়ে যায়নাতো হাটা ;
কদমের ডালে ডালে কত ফুল ফোটা,
বর্ষায় দ্রুত বয় পাহাড়ী ঝর্নাধারা ।

গ্রীষ্মের তাপে মানুষ হয় ধৈর্যহারা ,
বর্ষার বারি স্নিগ্ধ পরশ এনে দেয় ;
বর্ষায় ছাফ হয় প্রকৃতির ময়লা ।
বর্ষায় নদনদী হয় বাধনহারা ,
হঠাৎ প্লাবনে দু কুল ভাসিয়া যায় ;
বর্ষা আগমনে জুড়ায় মনের জ্বালা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৩-০৬-২০২০ ১৪:১৯ মিঃ

সুললিত লেখা।