বিচ্ছিন্ন ভাববিলাস
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২৪-০৪-২০২৪

অভিমান করা যায়
ভালবাসা থাকতে হয়।
কিছু কিছু পরাজয়
অকাতরে মানতে হয়,
অনেকের দেয়া আঘাত
নীরবেই সইতে হয়।

ভালোবাসা --সবার শাশ্বত প্রত্যাশা,
আচ্ছন্ন অমানিশা -- ব্যর্থতা আর হতাশা,
অসীম ধৈর্য্য অন্যতম ভরসা।

অবাধ্য অশান্ত মন -- মানেনা শাসন বারণ
যত্রতত্র বিক্ষিপ্ত বিচরণ,
আশা জাগরূক হবে অবসান।

জীবন জীবিকা --
কণ্টকাকীর্ণ প্রহেলিকা -- আলেয়া মরীচিকা
অধীর আগ্রহে নিশাবসানের অপেক্ষা,
প্রত্যাশা চিত্রানুগ সুমধুর যবনিকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।