তওবা করো মানুষ হতে
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৮-০৩-২০২৪

এখন সবত্রই বিরাজমান করোনা আতঙ্ক,
ব্যস্ত মানুষ পার করছে মিলাতে জীবনের অঙ্ক।
ছুঁলেই ধরবে এ আতঙ্কে আছে অনেকেই,
প্রাণপাখি উড়াল দিলে কেটে পড়ে লাশ রেখে।

নামী মানুষ খ্যাতি নিয়ে করোনায় যখন মরে,
স্বজনরা মুখ ফিরিয়ে নেয় মায়াবিনী করানার ডরে।
আগে কতো দেখেছি ক্রন্দন লাশের পাশে,
সেই প্রেম, সেই ভালবাসা গেল স্রোতে ভেসে।

মানুষ হুশিয়ার! ঠকায় বাড়ায় এতকিছুর কি দরকার,
করোনাতঙ্কে অনেকেই শপথ নিয়েছে নিজে বাঁচার!
তোমার হিসেব, তুমিই দেবে বিশ্ব বিধাতার নিকট,
তওবা করে মানুষ হও, যতো দেখিয়েছ দাপট।

করোনা তুমি যাওনা ছেড়ে এ মায়ার ধরাধাম,
প্রভুর ডরে ছেড়েছি লোভ, হিংসা আর কাম।
করোনার ভয়ে নিরুপায় বান্দা হাতড়িয়ে মরে,
অবশেষে পরাজিত হয়ে ছুটবে তোমার বন্দরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।