কোন বিশ্বাসে তুমি গুটিয়ে রাখবে হাত
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

কোন বিশ্বাসে তুমি গুটিয়ে রাখবে হাত!
যে কূলে যাবে সে কূলেই মৃত্যেুর কষাঘাত
একদিকে করনো ভয়
অন্য দিকে অর্থনৈতিক পরাজয়।

তবু মানুষ বিজয়ের সন্ধানে অবিরাম ছুটেছে আশায় আশায়
রুগ্ন শরীর, পেটে ভাত নেই,জীবন্ত লাশ পাড়ায় পাড়ায়-
দু’মুঠো ভাতের তাগিদে মৃত্যেুকে করেছে আলিঙ্গন.
দারুচিনি আদা লেবু গরম পানি নিত্য করেছে পান

সম্মুখে মৃত্যের ফাঁদ!তবু ছুটেছে বিনিদ্র এ-প্রান্ত হতে ও প্রান্ত-
যুদ্ধ করেই বাঁচতে হবে- যতই হউক কভিড-১৯ অশান্ত
মৃত্যের পরোয়ানা কাঁধে নিয়েই জয় চাই জয় চাই
মুক্তি চাই, অর্থনৈতিক মুক্তি চাই--

এই ধরাধমে আতংকের পরাজয় তিলে তিলে-
হে মানুষেরা স্বমহিমায় গর্জে উঠ বিজয়ের কোলাহলে-
কোন বিশ্বাসে তুমি গুটিয়ে রাখবে হাত!
যে কূলে যাবে সে কূলেই মৃত্যেুর কষাঘাত ।

দৃঢ় প্রাণ বিজয়ের আশ্বাস;
তুমি পরাজয় বোঝো না।
--------------------------------১৩- ০৬-২০২০ ইং রাওনাট, কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

01739872753
১৪-০৬-২০২০ ১২:২১ মিঃ

দারুণ প্রকাশ। ভালো লিখেছেন।শুভকামনা রইলো।