অবশেষ
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২৯-০৩-২০২৪

আমি একটা ঘুড়ি হতে চেয়েছিলাম,
আকাশ থেকে আকাশে বসত;
ওরা বলল,সুতো কেটে দিলেই ঘুড়ি হারিয়ে যায়।
আমি একটা পাখি হতে চেয়েছিলাম,
ডানা মেলে মেলে মাঠ,নদী,তেপান্তর!
ওরা বলল,পাখি কথা বলতে পারে না।
তারপর আমি হতে চাইলাম মোমবাতি,
জ্বলে জ্বলে আলোকিত ঘর;
ওরা বলল,মোমবাতির স্থায়িত্ব খুবই কম!
তখন আমি বললাম তাহলে তারা হব,
মিটমিট করে জ্বলব আজন্ম;
ওরা বলল,তারাও তো ঝরে পড়ে!
এরপর ঝুপ করে ঝরে পড়ল স্বপ্ন,
ওরা তখন ঘুমিয়ে বোধহয়,অথবা বেখেয়ালে;
এদিকটায় কেউ ফিরেও তাকায়নি আর!
এরপর আমি ম্যাচের কাঠি হয়ে,
ধরিয়েছি আগুন কেবল,
একটুখানি জ্বলে উঠে,নিভে গেছি ঠিকঠাক!
২৭-৫-২০.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।