হাজ্বীর ফরিয়াদ
- জাবরুল ইসলাম চৌধুরী - সমাজ চিত্র ১৮-০৪-২০২৪

পঙ্গু বিশ্ব আজ
চাহিতেছে তোমার পানে,
কে করিবে হাজ্ব এবার
কেহ নাহি জানে।

দয়া করো প্রভু তুমি
করে দাও মাফ,
আমরা যে পাপী সব
এ যেনো পাপের আযাব।

জিলহজ্বের শেষ দশে
পবিত্র বায়তুল্লায়,
হাজ্ব করিতে জড়ো সব
পরিপূর্ণ কানায় কানায় ।

সাদা কাপড় গায়ে
লাখো জনতা,
মিনা আর আরাফাতে
হবে কি লাব্বায়েক ধ্বনির মূর্ছনা?

বিস্তর এই ধরনীর প্রান্তরে,
বুক ফাটা কান্নায়
শত লাখো হাজ্বীরা
আশায় প্রহর গোনছে ঘরে।

যদি না হয় তোমার ইশারা
হবেনা হাজ্ব যাত্রা,
আশায় বাঁধা বুক পরিপূর্ন
হতাশায় ভেঙ্গে হবে চূর্ণ বিচূর্ণ।

তবুও নিরাশ হইনি প্রভু
চাই রহমত মাগফেরাত তোমার,
তোমার দয়ায় দ্বার খুলিবে
উঠিবে ধ্বনি আল্লাহু আকবার।

১৫ জুন ২০২০ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।