নিঃশব্দে হারিয়ে যাওয়া
- Oyshorjo - কবিতাগুচ্ছ ২৮-০৩-২০২৪

কবিতা: নিঃশব্দে হারিয়ে যাওয়া
কবি : Orpita Oyshorjo

একদিন খুব ভোরে,হারিয়ে যাবো নিশ্চুপ করে
সেদিন আকাশে মেঘ থাকবে না
সূর্যরশ্মি উঁকি দিবে না
সেদিন বৃষ্টি হবে অনেক,
চোখ খুলে দেখবে পাশে,
আমি নাই তোমার কাছে।
সময়ের খোঁজ তোমার সেদিন থাকবে না
নিখোঁজ আমিটাকে খুঁজবে তুমি
যেদিন তোমার পাশে থাকবো না আমি
হারিয়ে যাবো দুর অজানায়
খুঁজে নাহি পাবে আমায়।
অবহেলা আর অনাদরে
চলে যাব আমি চিরতরে।
দেখবো না আর রঙ্গিন স্বপ্ন .....
থেকে যাব চিরকালই সাদাকালো
তুমিও আজকাল সাদাকালো স্বপ্ন দেখো-
সাদাকালো স্বপ্ন দেখে কিছু তো শেখো
রঙিন না হলেও সেগুলো মন ভাঙে না"
আমি না থাকলেও তোমার আর একা লাগবে না ।
খুব ঠুনকো কোন অভিমানে, চলে যাবো সঙ্গোপনে।
চিরতরে তোমার আঙ্গিনা ছেড়ে,হয়তো মরুর ধুঁধুঁ প্রান্তরে।

হয়তো হবো চিকচিকে বালুকা,
নয়তো রবো মনের মরিচিকা।
আমাকে দেখতে তুমি এদিক ওদিক ছুটে যাবে,
কাছে গেলেই আমাকে আর নাহি দেখতে পাবে।
সেদিন নিজে হয়ে বড্ড বোকা,
বুঝবে তখন তুমি আমি ছাড়া সবই ছিলো ধোঁকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৪-০৬-২০২০ ২১:১৮ মিঃ

লেখা ভালো

KobiHimel
১৪-০৬-২০২০ ২০:৩৯ মিঃ

আহা....