সমীকরণ
- কায়সার পারভেজ ২৫-০৪-২০২৪

পুরোনো কিছু কথা সাজিয়ে
আকাশে ভাসছে মেঘ,
সূর্য মুক্ত গগনচুম্বী
বাতাস বইছে আপন খেয়ালে।

সেই বাতাসে উড়ছে কিছু সংলাপ!
আর মধুর স্মৃতিরা এলোমেলো হয়ে আছে।
মন জুড়ে হাহাকার...
একটা বিরাট শূন্যতা...

ধেয়ে এলো আষাড় ঝড়...
তছনছ, তছনছ, সব লন্ডভন্ড!
বৃষ্টির জলে আমার দুঃখ দেখি।
কান্নায় ভিজলো জীবন ও প্রকৃতি!
ঝড় আসে, ঝড় যায়...
ধ্বংসের মাঝেই জীবন জন্মায়।
পুরোনো কথারা নতুনে বদলায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।