বর্ষার দিন
- মোঃ বুলবুল হোসেন ২৫-০৪-২০২৪

বর্ষার দিন
মোহাম্মদ বুলবুল হোসেন
তারিখঃ ১৫-০৬-২০২০ ইং

গ্রামের জিলে বর্ষা এলো
বৃষ্টির বর্ষণে
ঝিলের জল থৈ থৈ করে
নব যৌবনে।

গ্রামের সব রাস্তার মাঝে
জমে গেছে কাদা
দাদুর মুখে শুনি সবাই
টক-মিষ্টি ধাঁধাঁ।

খোকা-খুকি মনের আনন্দে
নিত্য নাচে গায়
সকল ছেলে একত্র হয়ে
জিলে সাঁতরায়।

দূর আকাশে মেঘ জমেছে
বিদ্যুৎ চমকায়
গাঁয়ের বধূ জানালা দিয়ে
বাহিরে তাকায়।

মনের সুখে লিখে কবি
বর্ষার দিন
আমার গ্রামের অপরূপ সাজে
প্রকৃতি স্বাধীন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৫-০৬-২০২০ ১৩:৫১ মিঃ

কমনীয় ভাবনা