রেড জোন
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৫-০৪-২০২৪

আমরা আছি এখন রেড জোনে,
করোনা রোগী বাড়ছে দিনে দিনে।
প্রিয় হারা প্রিয়ারা বসে গৃহকোণে,
বিরহ ব্যথায় জল জমে নয়নকোণে।

স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব,
জীবন আগে দিতে হবে গুরুত্ব।
পাশাপাশি থাকা সবার মানবিক কারণ,
ঘর হতে বের হওয়ার আছে যে বারণ।

সরকারের পাশাপাশি আছো যত ধনাঢ্য জন,
ভাবো! দরিদ্র আর অসহায়রা আমাদের স্বজন।
লোভের কারণে মানুষকে করবে না জিম্মি,
পরাণ পাখি উড়াল দিলে লাশ হবেই তুমি।

মহা এ সংকটে থাকি ব্যথিত জনের পাশে,
মমতার হাত দুটো বাড়ায় তাদেরকে ভালবেসে।
শুধুই এ ধরাধাম! এটা ভেবোনা ভগিনী ভ্রাতা,
ওপারে মুক্তি দেবেন, ঔ একজন আছেন বিধাতা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।