কয়েকটি যুগ পরে
- আহমেদ শাকীল - --আজকে ব্যাথার অনলফুল ফুটেছে ১৯-০৪-২০২৪

আমাদের প্রেমের পরে
হয়তো চলে যাবে কয়েকটি যুগ
আর তারপরে,
কেউ আর আমাদের খুঁজবে না
কোনো কালের ভিড়ে।
আমাদের প্রেম গাঁথা-স্মৃতি ব্যথা,
জানবে না শুনবে না- হয়তো
আমাদের
ভালবাসা অমর হবে না- পৃথিবীর
নীড়ে।
ঢেউহারা নদীকূলে কেউ আর
প্রতীক্ষা প্রহর গুনবে না
হৃদয়ের ভিতরে।
সময়ের বয়ে চলা স্রোতধারায়
জীবন গিয়েছে মোদের গতি হারায়,
আমরা মরণের ওপারে চলে যাই
অথবা অনেককাল দেখা হয় নাই।
হয়তো-বা আমাদের জীবনে যদি
আসে- একটি ঝরে যাওয়া দিনের
বিকেলের তরে,
অথবা না-ই বা দেখা হল ফিরে;
আমাদের প্রেমে সাক্ষী হয়ে শতাব্দির
পরে শতাব্দি চন্দ্র, সূর্য্য, তারা
নিস্তব্ধতার ধুসর আকাশে—চির
অম্লান ভাসে॥

১২.৬.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।