স্বপ্নময়ীর কথা
- আহমেদ শাকীল - --আজকে ব্যাথার অনলফুল ফুটেছে ২৪-০৪-২০২৪

শিশির ঝরা চালতা তুমি,
শিশির ঝরা চালতাফুল,
ঐ পবনের চন্দ্রকিরণেতে
তোমাতে হই মুশগুল।

কি যাদু আছে বলো
তোমাতে হায়,
স্বপ্নেতেও করো তুমি
পাগল আমায়,

ঐ উর্ধ্বভ্যূমে যখন বসে
লক্ষ তারার মেলা,
তারই সনে চেয়ে দেখি
তোমার রূপের খেলা,

তোমার মতো কে আর এমন
পাগলকরা রূপের অনলবিভা,
কোন কারিগর গড়লো তোমায়,
এমন রূপের প্রতিভা।

১২ আষাঢ়, ১৪২৬
২৬ জুন, ২০১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

SENAPOTI
১৯-০৬-২০২০ ১৪:২৪ মিঃ

This is the first romantic poem in my life which impressd me also.
Jio writer shakil.U r really fan of jibonanondo...
God bless u...

SHAKEEL
১৬-০৬-২০২০ ২১:২১ মিঃ

হ্যাঁ, প্রিয়, উনি আমার পছন্দের প্রধানতম কবি।
উনার কবিতাগুলো বেশি পছন্দ করি আমি। আন্তরিক ধন্যবাদ প্রিয় কবি, সঠিক উপলব্ধির জন্য।

KobiHimel
১৫-০৬-২০২০ ২৩:২৬ মিঃ

আপনি কি জীবনানন্দের কবিতাগুলো বেশি পছন্দ করেন?