অন্য কোরাস
- আহমেদ শাকীল - --আজকে ব্যাথার অনলফুল ফুটেছে ২০-০৪-২০২৪

তখন সে মাঠ ভেজা ছিল
শিশিরঝরা উষ্ণ জলে,
তখন কৃষ্ণচূড়ার পাতা
ঝরেছিল, স্তব্ধতায়
মগ্ন ছিলাম দারুণ
কোলাহলে।

তখন সে এসেছিল,
মনে মনে মন রাঙাতে
কিছু কথা বলেছিল।
তখন তেপান্তরের ব্যাপ্ত
মাঠে__

আঁধার ঘেরা কোরাস ছিল
আচ্ছাদিত রাতের মতো,
দ্বন্ধহীন অন্ধপেঁচার মতো।

আজ সে ঘোর কেটে গেছে
যেন ব্যাথার অনলফুল
ফুঁটেছে,
শোকে ভরা তপ্তরৌদে
আজ সে মাঠ শুকিয়েছে॥

৯ শ্রাবণ, ১৪২৬
২৪ জুলাই, ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SENAPOTI
১৯-০৬-২০২০ ১৪:৪২ মিঃ

Nice!