শুভ নববর্ষ
- আহমেদ শাকীল - --পিয়াইন নদীর কাব্য ২৯-০৩-২০২৪

শুভ নববর্ষ-
তোমাকে জানাই,
নতুন দিনের আগমনে
বুনবো নতুন স্বপ্নেরবীজ,
হবে ফুল আর সর্ষ...
দুঃখময় জীবনের
সকল দুঃখ-
কষ্ট, ক্লান্তির মুহূর্ত
হোক দুর,
ভালো থাকবে তুমিও
হয়তো আমিও
এইতো কামনা তোমার
আমিও করে যাই,
শুভ নববর্ষ-
তোমাকে জানাই।

চারি দিকে তাই
নতুনের বার্তায়,
হয়তো উদিত হবে
নতুন সূর্য কিংবা
সুখের রাজ্য...
কিন্তু হায়,
আদৌ আসবে কি
বৈশাখ, এই জীবনে।
হয়তো আমার সুখ-
দুঃখ আমারি,
সহ্য, অসহ্যের
সীমানা অনেক
আমি আমারই এবং
পুরনো সেই
স্মৃতি, ব্যাথা
আছে সারি সারি।
এভাবেই আমি ফিরে
আসবো
বার বার...
তাই,
শুভ নববর্ষ-
তোমাকে জানাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

KobiHimel
১৮-০৬-২০২০ ১৮:৪৫ মিঃ

ভাল লাগলো