পাথরের কান্না
- আহমেদ শাকীল - --পিয়াইন নদীর কাব্য ২৫-০৪-২০২৪

আমি এক অশ্রুঝরা
অভিন্ন পাথরের খন্ড,
নানাভাবে মানব আমায়
দেয় গো নানান দন্ড,
দিন-রাত শুধু আমায় ভাঙ্গে
আমায় ভেঙ্গে মিটায়
মনেরজ্বালা,
আমার মৃত্যুতে কেউ -
দেয়না স্মৃতির ফলকে মালা।
আমায় নিয়ে মানব বানায়
নানান কিছু
বানায় দালান-কোঠা,
এত ত্যাগের পরেও কেন
মানব আমায় ভালবাসে না
একফোঁটা,
কষ্ট ছাড়া মানব আমায়
কিছু দিতে পারে না,
দেয় শুধু মরণব্যাধি যন্ত্রণা
আর অবহেলার বঞ্চনা-লাঞ্ছনা।

২৪.২.১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Shoaib
১৬-০৬-২০২০ ১০:২৪ মিঃ

ভাল লিখেছেন

M2_mohi
১৬-০৬-২০২০ ০০:৫১ মিঃ

Beautiful pome