আষাঢ়ে বর্ষা
- আহমেদ শাকীল - --পিয়াইন নদীর কাব্য ১৯-০৪-২০২৪

জীবনে এলো এক নতুন দিবস
গদ্য, কবিতার, এলো কতশত ছড়া
আমি কি ভুলে থাকতে পারি
আষাঢ়ে বর্ষার স্রৌতধারা,
আর স্মৃতির কোণে জমে থাকা
পুরনো কিছু কথা,
আমি পেয়েছিলাম যত সুখ-দুঃখ
আর ব্যথা,
কত যে বয়ে গেল ঋতু আর কাল,
এবার ওড়াবো আষাঢ়ে মেঘে-
নৌকোর পাল,
সেই পুকুরের ধারে ও শিমুল গাছের
নিচে প্রতীক্ষাগুলো,
আজ অবিরাম বৃষ্টিধারায়-
হয়ত অন্য রূপে ফিরে এলো,
আজ চাওয়ার নেই কিছু
আমার সারাটা দিন মেঘলা আকাশ
বৃষ্টি তোমাকে দিলাম,
শুধু শ্রাবণ সন্ধ্যা টুকু তোমার কাছেই
চেয়ে নিলাম।

১ আষাঢ়, ১৪২৩
১৫.৬.১৬ ইংরেজি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৬-০৬-২০২০ ০০:৫১ মিঃ

পরিপাটি লেখা ।