জাফলং মানে
- আহমেদ শাকীল - --পিয়াইন নদীর কাব্য ২০-০৪-২০২৪

জাফলং মানে-
অপরূপ সুন্দরী, প্রকৃতির কন্যা,
জাফলং মানে মেঘালয়ের বুক
চিরে -
পিয়াইননদী দিয়ে বয়েচলা বন্যা,
জাফলং মানে পর্যটনকেন্দ্র— দেশ-বিদেশী
অসংখ্য, হাজারো ভ্রমণ পিপাসুরদল,
জাফলং মানে পাহাড়ের পাদদেশ
হতে
গড়িয়েপড়া মায়াবী ঝর্ণার একফোঁটা
স্বচ্ছজল,
জাফলং মানে পিয়াইন নদী এবং
কূলঘেঁষে গড়েওঠা চা-বাগান, সবুজের
সমারোহ,
জাফলং মানে চেনা-অচেনা চিরচেনা
মন ভোলানো মায়াজালের মোহ।

১২ ভাদ্র, ১৪২৪
২৭.৮.১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৬-০৬-২০২০ ০০:৫০ মিঃ

ভালোবাসা ও শুভ কামনা।