ভার্চুয়ালি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৯-০৪-২০২৪

ভার্চুয়ালি
অচিন্ত্য সরকার


এই তো এতো ঝগড়া হলো,মান অভিমান,
টিপ্পনি,ছলচাতুরি,অতীত টেনে গালাগালি,
সবটা অবশ্য ভার্চুয়ালি।তবুও তো বেশ
কাটল সময়।ভুত,পেতনির ভয় করে জয়,
না হয় দেখা হল এবার অ্যাকচুয়ালি।


মন খারাপের কথা বলে,চোখটা মিথ্যে
ভারি করা।কি বা হতো এমন দেখায়,
মুখে যখন মাক্স পরা?দু'গজ দুরের চোখের দেখা,
গ্লাভসে হাতটা ঢেকে রাখা।এমন দেখায়
কি এসে যায়,মন যদি সেই চাতক পারা?


শুধু শুধু দাঁড় কাকেরা খুঁজে ফিরবে আঁশ গন্ধ।
না যদি পায়,ভর দুপুরে শব্দ দূষণ,কাটবে ছন্দ।
তাই তো বলি কৃষ্ণকলি,বোঝ একবার
আমি কি বলি।ঝগড়া,প্রেম,কিংবা চোখের দেখা
যাই করো,এবারটা হোক ভার্চুয়ালি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।