গরিব ছেলে
- মোঃ বুলবুল হোসেন ২৯-০৩-২০২৪

গরিব ছেলে
মোহাম্মদ বুলবুল হোসেন
তারিখঃ ১৬-০৬-২০২০ ইং

গরিব বলে তোমরা আমাকে
দিওনা দূরে ঠেলে
ক্ষুধার তাড়নায় ঘুরছি আমি
যাবে দিন চলে।

আল্লাহ চাইলে আসবে আমার
হয়তো শুভ দিন
সৃষ্টি কর্তার আছে একজন
আমি নই দ্বীনহীন।

অর্থ খাদ্য নেই আমার
মনে কত কষ্ট
আল্লাহর উপর ভরসা রাখলে
হবে না জীবন নষ্ট।

কত পেয়েছি জীবনে লাঞ্ছনা
আর অভিশাপ
ধনবানদের কাছে এখন আমি
চাই যে মাফ।

তোমরা দূরে ঠেলে দাও
গরিব ছেলে বলে
আর কতকাল সম্মান হারাব
ওদের পদতলে।

জানিনা আমরা বিজয়ের সুর
ধরা দেবে কবে
ধনী গরিবের মধ্যে অহংকার
যেদিন বিলীন হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sonjoy_Sharma
১৬-০৬-২০২০ ১১:৩৬ মিঃ

ধনী গরিবের সমাজ দূর হোক,
সাম্যের সমাজ গড়ে উঠুক।


হৃদয় ছুয়ে যাওয়া কবিতা,
খুব ভালো লাগলো প্রিয় কবি।