জাফলং-এর পাথর
- আহমেদ শাকীল - --পিয়াইন নদীর কাব্য ১৯-০৪-২০২৪

এপারেতে পড়েছে খনিজ পাথর
ওপারেতে চা-বাগান,
মাঝখানেতে ঐ পিয়াইন নদীর
বয়েচলা স্রোতের স্লোগান,

বাংলার যত দালান-কোঠা
বাংলার যত পাকাপথ,
জাফলং-এর ঐ জুম পাড়
বাঙালির খনিজ সম্পদ।

জাফলং-এ তে পাওয়া গেছে
খনিজ পাথরের ভান্ডার,
জাফলং-এর ঐ জিরো পয়েন্ট
ছড়ায় প্রাকৃতিক রূপেরবাহার,

জাফলং-এ তে কাজ করিতে
আসে নানান মানুষ,
পাথরের তলে চাপা পড়ে
হারায় তাদের হুঁশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

wasemul
১৮-০৬-২০২০ ১৫:০৬ মিঃ

চমৎকার

M2_mohi
১৬-০৬-২০২০ ১৪:২৫ মিঃ

Very good post